রাজশাহীতে "হেড অব ট্রেনিং" সভায় আইজিপি- উন্নত দেশের উপযোগী পুলিশ গড়তে প্রশিক্ষণে আমূল পরিবর্তন আনা হচ্ছে-পুলিশের মেয়ের ডায়েরি-এসআই সার্জেন্ট ও কনস্টেবল পদে নিয়োগে সংস্কার-এসইও কি, কি ভাবে এসইও কাজ করে, এবং কি ভাবে এসইও শিখবেন ।-জন্ম নিবন্ধন করার জন্য এখন থেকে আর ইউনিয়ন পরিষদে যেতে হবে না-কেউ যদি আপনাকে অবহেলা করে তাহলে আপনার কি করা উচিত। ভালবাসার মানুষ ইগনোর (ignore) করলে এর সমাধান-করোনা টিকা নেওয়ার আগে যা যা করণীয়-করোনা টিকা নেওয়ার পর করণীয়-করোনা টিকার নিবন্ধন: খোদ বিশেষজ্ঞরাই ভোগান্তিতে-রক্তদানের উপকারিতা-করোনা টিকা নেওয়ার আগে কিছু পরামর্শ-RUPKOTHA TUI AMARI (রুপকথা তুই আমারি) Lyrics-ফ্রিল্যান্সিং শুরু করার জন্য গাইড লাইন।-গাজীপুর সিটির সারদাগঞ্জ এলাকায় এক কিশোরীকে (১৬) দল বেঁধে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার পাঁচজন-Tujhe kitna chahane Lage English cover by Emma Heesters, Bangla And English Lyrics.
HomeTechnologyডার্ক ওয়েবে কি সত্যি হত্যাকারী ভাড়া পাওয়া যায়? ডার্ক ওয়েব এর সত্যতা ও প্রচলিত কিছু ভুল ধারণা।

ডার্ক ওয়েবে কি সত্যি হত্যাকারী ভাড়া পাওয়া যায়? ডার্ক ওয়েব এর সত্যতা ও প্রচলিত কিছু ভুল ধারণা।

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। ডার্ক ওয়েব নিয়ে আমাদের আগ্রহের কমতি নেই। আসলে এর সত্য রহস্যটা কি? তা নিয়ে আমরা বিভিন্ন সময় বিভিন্ন কথা শুনি এবং তা বিশ্বাস ও করে ফেলি। কিন্তু আসলেই ডার্ক ওয়েব বা এই অন্ধকার জগৎ এতটায় ভংকর বা রহস্যময়। আসুন আজ তার কিছু সত্য কথা তুলে ধরবো। যা বলে আমাদের বোকা বানানো হচ্ছে।

দেশী কিছু YouTuber বিদেশি চ্যানেল থেকে ডার্ক ওয়েব এর কিছু সিন দেখিয়ে প্রমাণ করতে চায় যে ডার্ক ওয়েব অনেক ভংকর। আসলেও কি এতটায় ভংকর।

সত্যি বলতে আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি। এখানে শিখনীয় অনেক কিছু পাবেন। তবে যে সব ১০০% নিরাপদ তা বলবো না।

আপনারা সকলে জানেন ডার্ক ওয়েব ব্রাউজ করতে Tor ব্রাউজার লাগে। যা বিনামূল্যে ডাউনলোড করা যায়৷ কিন্তু এটি কিভাবে কাজ করে?

তার আগে আমাদের বুঝতে হবে। এই ব্রাউজার টি US নেভির জন্য তৈরি করা হয়েছিলো। তবে এখন সবাই এটি সম্পর্কে জানে। Tor ব্রাউজার টা পিয়াজের খোসার মত কাজ করে।

ধরুন আপনি বাংলাদেশ থেকে টর ব্রাউজার দিয়ে কোন ডার্ক ওয়েব এর লিংক এ প্রবেশ করবেন। তখন কি হবে,, তখন হবে কি,, কয়েকটা দেশের আইপি জেনারেট হবে। প্রথমে ধরুন পাকিস্তান তার পর ধরুন তুর্কি তার পর ধরুন রাশিয়া৷

বাংলাদেশ পক্ষে এত গুলা রাষ্ট্রের কাছ থেকে আপনার ইনফরমেশন পাওয়াটা অনেকটা কষ্টকর। তাই এটি খুব নিরাপদ পন্থা হিসেবে কিছু অসাধু মানুষ এটি ব্যবহার করে।

এখন কিছু প্রচলিত ভুল ধারণা নিয়ে কথা বলি:
১. ইন্টারনেট এর ৯৫% কি ডার্ক ওয়েব?

উত্তরঃ না। এটা সম্পূর্ণ ভুল ধরণা। আমার নিজের অভিজ্ঞতা বলে এটা আমাদের বাকি ইন্টারনেট এর ৫০% হবে। তবে যে এত বিশাল বিস্তার কোন ভাবেই সম্ভব নয়। এটা প্রচলিত একটি ভুল ধরণা।

২. টাকা দিয়ে খুনি (হত্যাকারী) ভাড়া করা যায়?

উত্তরঃ হ্যা। তবে তা আমাদের দেশের জন্য প্রযোজ্য নয়। ধরেন আপনি বাংলাদেশ বা ইন্ডিয়ার নাগরিক। আমাদের দেশে একজন মানুষ কে হত্যা করার জন্য online থেকে হিটা ম্যান ভাড়া করবে,, এটা নিছক পাগলে কারবার হবে। আর আমাদের দেশের হত্যাকারী দের এত সময় নেই যে তারা ডার্ক ওয়েব ব্যবহার করবে।

৩. রেড রুম বলতে কি কিছু আছে? টর্চার সেল।

উত্তরঃ না। সব নাটকের মত করে সাজানো থাকে। এই গুলা নিছক গল্প গুজবের বই এর লিখলে মানুষ দারুন মাজা পাবে। কারণ একটা মানুষ কেন তার ইচ্ছার বিরুদ্ধে এমন কাজ করবে। প্রতিটি দেশ এর মানু্ষ এর মুল্য আছে। সো এই সব গল্প। আমাদের এই গুলো বলে বোকা বানানো হয়।

৪. এখানে ডুকলে কি ফোনে বা কম্পিউটার এ ভাইরাস প্রবেশ করবে? বা আমার ফোন বা কম্পিউটার এর ক্ষতি হবে?

উত্তরঃ হ্যা হতেও পারে যদি আপনি ভুল কিছু ডাউনলোড করে ফেলেন। তা ছাড়া আপনি যেমন ইন্টারনেট ব্যবহার করেন ঠিক তেমনি ফিলিংস পাবেন এই ডার্ক ওয়েব এ। তবে হ্যা এখানে আপনি ১০০% সিকিউর না। আপনার এ কোন ইনফরমেশন কোন ট্রোজেন (Trojan) ভাইরাস, বা কি-লগার এর দ্বার নিয়ন্ত্রিত বা Tracking হয়ে যাতে পারে। তাই ভুলা কিছু ফাইল ডাউনলোড করা থেকে বিরত থাকবেন।

আজকের পোস্টটি ভালো লাগলে কমেন্ট করে মতামত জানাবেন আশা করি।

11 months ago (23/10/2020) 172 Views
Report

About Author (51)

Administrator

Related Posts

© All Rights Reserved 2021